ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

জিম্বাবুয়ের বিপক্ষে জিতলো বগুড়া

মেঘ-বৃষ্টির লুকোচুরির দিনে জিম্বাবুয়ের বিপক্ষে দাপুটে এক জয় পেল বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় দায়িত্বশীল এক ফিফটির ইনিংস খেলেছেন তানজিদ তামিম। তাওহিদ হৃদয় শেষদিকে তামিমকে বেশ ভালো সঙ্গ দিয়েছেন। এতে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় দিয়ে সিরিজ শুরু করল বাংলাদেশ। তাই বলায় যায় জিম্বাবুয়ের বিপক্ষে জিতলো বগুড়া! কেননা তানজিদ তামিম ও তাওহিদ হৃদয়ের জন্মস্থান যে বগুড়াতেই। তারা বেশ দায়িত্ব নিয়ে খেলে আজকের জয় তুলে নিয়েছেন। তাদের ব্যাটে ভর করেই বাংলাদেশ জিতেছে।

চট্টগ্রামের সাগরিকায় আজ (শুক্রবার) বৃষ্টির বাগড়া দেওয়ার আভাস আগেই মিলেছিল। যা বারবার বিঘ্ন ঘটিয়েছে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে। এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়েছিল সফরকারী রোডেশিয়ানরা। 

কিন্তু ৮ম উইকেটে ৭৫ রানের অবিশ্বাস্য জুটিতে ভর করে জিম্বাবুয়ে শুধু লজ্জাই এড়াল না, সেই সঙ্গে ১২৪ রানের সম্মানজনক পুঁজিও দাঁড় করায়। 

যা বাংলাদেশ পেরিয়েছে ১৫.২ ওভারে। ২ ছক্কা ও ৮ চারে ৪৭ বলে ৬৭ রানে অপরাজিত তানজিদ। ১ ছক্কা ও ৫ চারে ১৮ বলে ৩৩ রানে অপরাজিত হৃদয়। 

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

এই বিভাগের অন্য খবর

Back to top button