আওয়ামী লীগরাজনীতি

জ্বালাও-পোড়াও করলে আবারও পালাতে হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি রাজনৈতিকভাবে রাজপথে নামলে, রাজনৈতিকভাবে মোকাবিলা করবে দল। আর তারা বিকল্পভাবে আন্দোলন করলে সেভাবেই মোকাবিলা করা হবে।


সোমবার (১৩ মে) রাজধানীর ধানমণ্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন ছেড়ে আওয়ামী লীগের পালিয়ে যাওয়ার ইতিহাস নাই। বিএনপির মূলনেতা পালিয়ে আছেন। গতবছরের ২৮ অক্টোবর দলটির নেতারা বলেছিলেন, আওয়ামী লীগ পালানোর পথ পাবে না। পরে দেখা যায়, তারা অলিগলি দিয়ে পালিয়েছেন। আবারও আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করলে আবারও পালাতে হবে তাদের।

তিনি আরও বলেন, তারা রাজনৈতিকভাবে রাজপথে নামলে, রাজনৈতিকভাবে মোকাবিলা করবে আওয়ামী লীগ। বিকল্পভাবে আন্দোলন করলে সেভাবে মোকাবিলা করা হবে।

বিরোধীদলের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের  কথা ইসরাইলের নেতা নেতানিয়াহু শুনেন নাই। আমরা কাকে ভয় পাবো? আমরা তো জনগণের ভোটে নির্বাচিত সরকার। আবারও আমেরিকার মদদে বিএনপি উত্তেজনা ছড়াবে, সেটা মনে করার কোনো কারণ নেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যে চিঠি পাঠিয়েছেন, তার বাস্তব প্রতিফলন দেখতে চায় সরকার বলেও জানান তিনি।

কাদের বলেন, বিএনপিকে নির্বাচনে আসতে কেউ বাঁধা দেয়নি। নির্বাচনে না আসার মাশুল আগামী দিনে আরও গুনতে হবে তাদের। এতে আওয়ামী লীগের কোনো দায় নাই। ১৪ দলের জোটের প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়মতো বৈঠক করবেন-এ কথা জানিয়ে কাদের উপজেলা নির্বাচন নিয়ে বলেন, 

মন্ত্রী-এমপির স্বজনদের উপজেলা নির্বাচনে, অংশ গ্রহণ না করার সিদ্ধান্তে অটল আছে আওয়ামী লীগ। যারা দাঁড়িয়েছেন, তাদের শাস্তি বিভিন্নভাবেই হতে পারে। এর আগে আওয়ামী লীগ ৭৩ জন এমপি ও ২৫ জন মন্ত্রীকে বাদ দিয়েছে।
 

এই বিভাগের অন্য খবর

Back to top button