শেরপুর উপজেলা

বগুড়ার শেরপুরে বোরো ধান ও চাল সংগ্রহ ২০২৪ এর উদ্বোধন

শেরপুর প্রতিনিধি: বগুড়ার শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান ২০২৪ উদ্বোধন হয়েছে। 

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ধুনট মোড়স্থ খাদ্য গুদামে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

 উদ্বোধনি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-৫ শেরপুর-ধুনট নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. মজিবর রহমান মজনু।

এসময় শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংগ্রহ অভিযান কমিটির সভাপতি মো. সুমন জিহাদী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন এ কাইয়ুম, শেরপুর এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদুল ইসলাম, মির্জাপুর এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান, বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি আলহাজ¦ শফিকুল ইসলাম শিরু, উপজেলা চাউল কল মালিক সমিতির নেতা আব্দুল হামিদ, উপজেলা সেমি অটো চাউল কল মালিক সমিতির সভাপতি আবু তালেব আকন্দ, উপজেলা চাউল কল মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক আবু হানিফ, বিশিষ্ট চাউল ব্যবসায়ী সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এর কার্যালয় সূত্রে জানা গেছে, এবার অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২৪ মৌসুমের আওতায় প্রতি কেজি ধানের সংগ্রহ মূল্য ৩২ টাকা, প্রতি কেজি সিদ্ধ চালের সংগ্রহ ৪৫ টাকা, প্রতি কেজি আতপ চালের মূল্য ৪৪ টাকা ও গমের মূল্য প্রতি কজি ৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ উপজেলায় চলতি মৌসুমে ১৩০১ মেট্টিকটন ধান, ১২,৪২০  মেট্টিক টন সিদ্ধ চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়েছে। প্রতি কৃষক সর্বোচ্চ ৩ টন ধান ও চুক্তিযোগ্য ১৯৬জন মিলার এ চাল বিক্রয় করতে পারবেন। গত ৭ মে থেকে শুরু হয়ে আগামী ৩১ আগস্ট পর্যন্ত ধান ও চাল সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. সুমন জিহাদী জানান, কৃষক এবং মিলার উভয়ে যাতে ন্যায্য মূল্য পায় সেদিক বিবেচনা করে সরকার ধান, চাল ও গমের মূল্য নির্ধারণ করে দিয়েছে। কৃষক যাতে গুদামে ধান নিয়ে এসে হয়রানি না হয় সেটি উপজেলা প্রশাসন, কৃষি ও খাদ্য বিভাগের কর্তকর্তাদের নিশ্চিত করতে হবে নির্দেশনা দেয়া হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button