গাবতলী উপজেলাপ্রধান খবর

বগুড়ায় সরকারি গাছ কাটার অভিযোগে বিএনপি নেতা গ্রেপ্তার

বগুড়ায় রাস্তার ধারে সরকারি গাছ কাটার অভিযোগে বিএনপি’র এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গ্রেপ্তারের নাম  এ কিউ এম ডিসেন্ট আহম্মেদ সুমন। তিনি গাবতলী উপজেলার কালুডাঙ্গা গ্রামের হারুনুর রশিদের ছেলে এবং তিনি গাবতলী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক। 

বুধবার বিকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে, ১৩ মে থেকে চলা দুইদিন ব্যাপী বগুড়া ডিবি ও গাবতলী থানার যৌথ অভিযানে ঢাকার গুলশান থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, কালুডাঙ্গা ভিটাপাড়া সড়কের আব্দুর রহমান ধলু প্রামানিকের জমির পাশে সরকারি রাস্তার উপর লাগানো ১০ টি বিভিন্ন আকৃতির আমগাছ ছিল। ১১ মে সুমনের নেতৃত্বে আরও অজ্ঞাতনামা ১০/১২জন দা, কুড়াল করাত ও গাছ কাটার বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে গাছগুলো কেটে ফেলে। পরে গাছগুলো চুরি করে নিয়ে যাওয়ার সময় আশেপাশের লোকজন বাধা প্রদান করে৷ এসব সুমন ও তার সহযোগীরা বাধা প্রদানকারীদের ভয়ভীতি ও হুমকি দিয়ে গাছগুলো রেখে চলে যায়। পরে এ ঘটনায় নেপালতলী ইউনিয়ন ভূমি উপ- সহকারী কর্মকর্তা গাবতলী থানায় সুমনকে প্রধান ও অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামি করে মামলা দায়ের করেন। 

বুধবার বিকালে গ্রেপ্তার সুমনকে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button