খেলাধুলাফুটবল

অবসরের ঘোষণা দিলেন সুনীল ছেত্রী

ফুটবল বিশ্বের সর্বাধিক গোলদাতার তালিকায় বর্তমানে চতু্র্থ স্থানে আছেন সুনীল ছেত্রী। ৩৯ বছর বয়সী ভারতীয় এই কিংবদন্তি ফুটবলার অবসরের ঘোষণা দিলেন।

আগামী ৬ জুন কলকাতার যুবভারতী স্টেডিয়ামে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে এই এশিয়ান ফুটবল কিংবদন্তি শেষবার মাঠে নামবেন। সেদিন ভারতের ম্যাচ কুয়েতের বিপক্ষে।

আজ বৃহস্পতিবার নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক ভিডিওতে ছেত্রী এই ঘোষণা দিয়েছেন।

সুনীল বলেন, ‘আমি (আগে) কখনও ভাবিনি যে দেশের হয়ে এতগুলো ম্যাচ খেলেছি। এরকম-ওরকম করেছি, সেটা ভালো হোক বা মন্দ। কিন্তু এখন আমি ভেবেছি। মাস দুয়েক ধরে আমি সেটাই ভেবে চলেছি। বিষয়টা খুব অদ্ভুত ছিল। এই ম্যাচটা যে আমার শেষ ম্যাচ হবে, সেই সিদ্ধান্তের দিকে এগিয়ে যাচ্ছিলাম বলেই আমি সম্ভবত বিষয়টা নিয়ে ভাবছিলাম।’

আরও বলেন, ‘আমি যখন নিজেকে বলি যে এটাই আমার শেষ ম্যাচ হবে, তখন আমার সব স্মৃতি মনে পড়ছিল। কী অদ্ভুত ছিল বিষয়টা। এই ম্যাচটার কথা ভাবছিলাম। এই কোচের কথা ভাবছিলাম, ওই কোচের কথা ভাবছিলাম। এই টিমটার কথা ভাবছিলাম, ওই কথা ভাবছিলাম। এই মাঠের কথা ভাবছিলাম, ওই মাঠের কথা ভাবছিলাম।’

ভারতের হয়ে সুনীল ছেত্রী এখন পর্যন্ত ১৫০ ম্যাচে ৯৪ গোল করেছেন। ২০০৫ সালের ১২ জুন পাকিস্তানের বিপক্ষে জাতীয় দলের জার্সি গায়ে প্রথম ম্যাচ খেলেন ছেত্রী। সেই অভিষেক ম্যাচেই তিনি গোল করেছিলেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button