শেরপুর উপজেলা

শেরপুর উপজেলা প্রশাসনের দ্রুতসেবা পোর্টালের উদ্বোধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: অনলাইনে পণ্য ক্রয় বিক্রয়ের প্লাটফরমগুলো বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। কিন্তু একটি প্লাটফরমে বিভন্ন শ্রেণি পেশার সরকারি ও বেসরকারি সেবা দাতাদের মিলন ঘটানোর উদ্যোগ একেবারেই নতুন বলে দাবি করেছে বগুড়ার শেরপুর উপজেলা প্রশাসন। এজন্য তৈরি করা হয়েছে দ্রুতসেবা নামের একটি ওয়েব পোর্টাল।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই পোর্টালটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদীর সভপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মজিবর রহমান মজনু দ্রুতসেবা পোর্টালটি উদ্বোধন করেন।

শুরুতেই দ্রুতসেবা ডট ওআরজি পোর্টালের গুরুত্ব ব্যাখ্যা করেন অনুষ্ঠানের সভাপতি ও ইউএনও সুমন জিহাদী। তিনি বলেন, দ্রুতসেবা পোর্টালে ইলেকট্রিশিয়ান, বেকিং এন্ড কুকিং, মুচি, দর্জি, ডাক্তার, ইঞ্জিনিয়ার, কাঠ মিস্ত্রি, সব ধরনের দক্ষতা সম্পন্ন মানুষদের প্রোফাইল থাকছে। এখানে যেকোন সেবাদানকারী দক্ষ মানুষ নিবন্ধন করতে পারবেন। আবার সেবা গ্রহীতারাও তাদের প্রয়োজন অনুযায়ি সেবা দাতাকে সহজেই খুঁজে নিতে পারবেন। এর ফলে সিন্ডকেট সিস্টেম হ্রাস পাবে এবং শ্রম , পণ্য এবং সেবা হবে বাধাহীন। ভবিষ্যতে এই প্ল্যাটফর্মের মাধ্যমেই বাছাই করে বিভিন্ন জনকে প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনাও রয়েছে। বলে তিনি জানান।

সংসদ সদস্য মজিবর রহমান মজনু বলেন, “সরকার ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। স্মার্ট বাংলাদেশের অন্যতম লক্ষই হলো দ্রুত ও সহজেই মানুষের কাছে সেবা পৌঁছে দেওয়া। এর ফলে একদিকে মানুষের সেবার ব্যয় হ্রাস পায়, অন্যদিকে বৃদ্ধিপায় শ্রমশক্তি। তাই শেরপুর উপজেলা প্রশাসনের এই উদ্যোগ এই এলাকার জীবনমান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে। তিনি সকলকে দ্রতসেবায় নিবন্ধিত হওয়ার জন্য আহবান জানান।


এসময় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহজামাল সিরাজী, সহকারী কমিশনার ভূমি এস,এম রেজাউল করিম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, স্থানীয় জনপ্রতিনিধি, কর্মকর্তা, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button