খেলাধুলাফুটবল

বিশ্বের সবচেয়ে বেশি উপার্যনকারি খেলোয়াড় রোনালদো, তিনে মেসি

আবারও বিশ্বের সবচেয়ে বেশি উপার্যনকারি খেলোয়াড় হয়েছেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস এর মতে বাৎসরি সর্বাধিক ২৬ কোটি ডলার আয় করেন রোনালদো। তবে গত বছর দুই নম্বরে থাকলেও এবার তালিকার তিনে নেমে গেছে লিওনেল মেসি। এই আর্জেন্টাইনকে টপকে দ্বিতীয় সেরা আয় করা খেলোয়াড় এখন স্প্যানিশ গলফার জন রাম রদ্রিগেজ।

যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস এর মতে সিআরসেভেনের বাৎসরিক আয় ২৬ কোটি ডলার। সৌদি লিগের ক্লাব আল নাসর থেকে রোনালদোর আয় প্রায় ২০ কোটি ডলার। আর বাকি ৬ কোটি আসে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে করা চুক্তি থেকে।

লিওনেল মেসিকে পেছনে ফেলে এবার দ্বিতীয় সেরা আয় করা খেলোয়াড় হয়েছেন স্প্যানিশ গলফার জন রাম রদ্রিগেজ। ২৯ বছর বয়সী এই তারকা উপার্যন করেন ২১ কোটি ৮০ লাখ ডলার। বাৎসরিক ১৩ কোটি ৫০ লাখ ডলার উপার্যন করে তৃতীয় সেরা লিওনেল মেসি। ফোর্বসের এরআগের তালিকায় একই আয় নিয়ে তালিকার দুই নম্বরে ছিলেন এই বিশ্বকাপজয়ী তারকা।

পরের দুই স্থান বাস্কেটবল সুপারস্টারদের। ১২ কোটি ৮২ লাখ ডলার আয় নিয়ে চতুর্থ সেরা কিংবদন্তি লেব্রন জেমস। পঞ্চম স্থানে আছেন ইয়ানিস আটিটোকোম্পো। এই নাইজেরিয়ান বংশদ্ভুত গ্রীক তারকার আয় ১১ কোটি ১০ লাখ ডলার।

খুব কাছাকাছি আয়ে পরের তিনস্থান দখল করে আছে ফুটবলাররা। ষষ্ঠ সেরা উপার্যন করা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। পিএসজি ছাড়তে যাওয়া এই তারকার আয় ১১ কোটি ডলার। বছর জুড়ে ইনজুরিতে থাকলেও আয় কমেনি নেইমারের। আল হিলালের এই ব্রাজিলান ১০ কোটি ৮০ লাখ ডলার আয় করে আছেন ৭ নম্বরে। পরের স্থানেও আছেন সৌদি লিগে খেলা আরেক তারকা করিম বেনজেমার। ১০ কোটি ৬০ লাখ ডলার আয় করে তালিকার ৮ নম্বর স্থান দখল করে আছেন আর ইত্তিহাদের এই ফরাসি স্টার।

বাস্কেটবলে আরেক নক্ষত্র স্টিফেন কারি আছেন তালিকার ৯ নম্বরে। ১০ কোটি ২০ লাখ ডলার আয় করেন এই তারকা। ১০ স্থান পেয়েছেন রাগবি খেলোয়াড় লামার জ্যাকসন। এনএফএলের এই তারকার বাৎসরিক আয় ১০ কোটি ৫ লাখ ডলার।

এই বিভাগের অন্য খবর

Back to top button