ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

যুক্তরাষ্ট্রের কাছে হেরে লজ্জা পেল অভিজ্ঞ বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দুর্বল যুক্তরাষ্ট্রের কাছে ৫ উইকেটে হেরেছে নাজমুল ইসলাম শান্তর দল। প্রথমবার বাংলাদেশের মুখোমুখি হয়েই ইতিহাস গড়ল মার্কিন যুক্তরাষ্ট্র।

মঙ্গলবার (২১ মে) প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ তুলে বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের মন্থর উইকেটে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম উইকেট জুটিতে ৩৪ রান তুলেছিল বাংলাদেশ। তবে এই ৩৪ রানেই মাথায়-ই আউট হয়েছেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। অধিনায়ক নাজমুল শান্ত এবারও ফ্লপ, করেছেন মাত্র ৩। ৬ রান করে সাকিব হয়েছেন রান আউট। তবে উইকেটে দাঁড়িয়ে যান তৌহীদ হৃদয় ও মাহামুদউল্লাহ। গড়েন ৬৭ রানের জুটি। হৃদয়ের ৫৮ ও মাহামুদুল্লাহর ৩১ রানে ভর করে দেড়শ’ ছড়ানো স্কোর পায় বাংলাদেশ।

মাঝারিমানের টার্গেট দিয়ে পওয়ার-প্লেতে যুক্তরাষ্ট্রের একটি উইকেট তুলে নেয় টাইগাররা। তবে বাংলাদেশি বোলারদের দ্বিতীয় উইকেট পেতে অপেক্ষা করতে হয়েছিল নবম ওভার পর্যন্ত। ১২ থেকে ১৫ এই তিন ওভারে সাকিব-মুস্তাফিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচ ছিল বাংলাদেশের পক্ষেই। যুক্তরাষ্ট্রের স্কোর তখনও ৫ উইকেটে ৯৪।

অভিজ্ঞ কোরি অ্যান্ডারসন ও হারমিত সিংয়ের জুটির শুরু তখন থেকে। মুস্তাফিজ ও শরিফুল একের পর এক বাউন্ডারি খেলেও সাকিব আল হাসানকে বোলিংয়েই আনেননি শান্ত। শেষ ওভারে বোলিংয়ে আসেন মাহামুদউল্লাহ। জয়ের জন্য যে ৯ রান দরকার ছিল তা তিন বল হতে রেখেই নিয়ে নেয় যুক্তরাষ্ট্র।

এই বিভাগের অন্য খবর

Back to top button