বগুড়া জেলাবগুড়া সদর উপজেলা

নমুনার সাথে ব্যালটের প্রতীকে অমিল

বগুড়ায় নমুনা প্রতীকের সাথে ব্যালট পেপারের প্রতীকের মিল না থাকায় সদর উপজেলা ভাইস চেয়ারম্যানের (পুরুষ) ভোট স্থগিত করা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও তৃতীয় ধাপের নির্বাচনে রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাইদ। এ বিষয়ে তার সাথে মোবাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম ভোট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে নমুনা প্রতীকের সাথে ব্যালট পেপারের প্রতীকের অমিল থাকার অভিযোগ তোলেন ইফতারুল ইসলাম মামুন নামের এক প্রার্থী। তিনি আইসক্রিম প্রতীকে বগুড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোট করছেন।

তিনি অভিযোগ করে বলেন, আমাকে প্রতীক বরাদ্দের দিন কাঠিওয়ালা আইসক্রিমের ছবি দেয়া হয়৷ সেই প্রতীক নিয়েই আমি প্রচারণা চালাই। আজ ভোট শুরু হওয়ার পর দেখলাম ব্যালটে বরাদ্দ প্রতীকের সাথে মিল নেই। সেখানে ফুলের মত দেখতে কুলফি আইসক্রিম দেয়া হয়েছে। এতে ভোটাররা আমার প্রতীক চিনতে পারছে না। আমি নির্বাচন অফিসে যেয়েও কাউকে পাচ্ছি না।

তিনি আরও বলেন, আমি রিটার্নিং কর্মকর্তাকে ফোন করেছিলাম। তিনি এখন আমাকে ফেসবুকে প্রচার প্রচারণা চালাতে বলছেন। আমি এখন নিরুপায়। আমি কোথায় কি করবো বুঝতেও পারছি না।

এই প্রার্থীর অভিযোগ আমলে নিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যানের (শুধু পুরুষ) ভোট স্থগিত করা হয়েছে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, ব্যালট পেপারে প্রতীকের মিল না থাকায় সদর উপজেলার পুরুষ ভাইস চেয়ারম্যানের ভোট স্থগিত করা হয়েছে। তবে নির্বাচন কমিশন থেকে লিখিত চিঠি আসেনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button