প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ার তিন উপজেলায় নির্বাচন: দুটিতে নতুন মুখ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বগুড়ার সদর, শাজাহানপুর ও শিবগঞ্জ উপজেলায় নির্বাচন হয়েছে। তিনটির মধ্যে দুইটিতে আওয়ামী লীগের নেতা উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। আর একটিতে যুবলীগ নেতা।

বগুড়া সদরে উপজেলা চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন। আনারস প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৩৫ হাজার ৭৭১ টি। তার নিকটতম প্রতিদ্বন্দী সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু সুফিয়ান সফিক ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ১৮৫ ভোট।

বগুড়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং আছিয়া খাতুন এই ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে দেখা যায় সদর উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৩৪ হাজার ২২৯। এর মধ্যে বৈধ ভোট পড়ছে ৮১ হাজার ৪৯২টি। ভোট কাস্টের হার শতকরা ১৯ দশমিক ৭৪ শতাংশ। মোট কেন্দ্র ছিল ১৪৬টি।

শাজাহানপুরে ১১ হাজার ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান পদে জয়ী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সোহরাব হোসেন ছান্নু।
তিনি মোটরসাইকেল সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫২ হাজার ৯৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাজেদুর রহমান শাহীন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪১ হাজার ৯০৫ ভোট।

বেসরকারিভাবে ভোটের ফলাফল জানিয়েছেন শাজাহানপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এস এম জাকির হোসেন।

শাজাহানপুর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩২ হাজার ৩১৮। মোট প্রদত্ত ভোট ১ লাখ ৫ হাজার ৫৬৭। এর মধ্যে বৈধ ভোট ১ লাখ ৩ হাজার ৩০। উপজেলায় ভোটের হার ৪৫ দশমিক ৪৪ শতাংশ।

শিবগঞ্জে প্রায় ২২ হাজার ভোটের ব্যবধানে আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তা। তিনি পেয়েছেন ৭৭ হাজার ১০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী ফিরোজ আহমেদ রিজু মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৭ হাজার ৮০৬ ভোট।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল হান্নান বেসরকারিভাবে ভোটের ফলাফল জানান।

এই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৩০ হাজার ৯৫। ভোটকেন্দ্র ১১৪। এর মধ্যে বৈধ ভোট হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৯১০ টি। ভোটের হার ৪১ দশমিক ৮৫ শতাংশ।

এই বিভাগের অন্য খবর

Back to top button