খেলাধুলাফুটবল

মেসির গোলের পরও হারল ইন্টার মায়ামি

মেজর লিগ সকারের (এমএলএস) চলতি মৌসুমে দারুন ছন্দে আছে ইন্টার মায়ামি। গত ম্যাচে ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপসের বিপক্ষে লিওনেল মেসিকে ছাড়া মাঠে নেমেও জয়ের ধারা অব্যাহত রেখেছিল ফ্লোরিডার ক্লাবটি। তবে, এবার আর সেটি হয়নি। মেসিকে নিয়েও আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে জিততে পারল না টাটা মার্টিনো শিষ্যরা।

গতকাল বুধবার (২৯ মে) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ঘরের মাঠে আটলান্টাকে আতিথ্য দেয় মায়ামি। মেসির দুর্দান্ত গোলের পরও ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় মায়ামিকে। আটলান্টার হয়ে জোড়া গোল করেন সাবা লোবঝানিদজে। অন্যটি করেন জামাল থিয়ারে।

ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও কোনোভাবেই গোলের দেখা পাচ্ছিল না মায়ামি। ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত ফ্লোরিডার ক্লাবটি। জর্দি আলবার ক্রস থেকে দারুন এক হেড করেন মেসি, তবে বল গোলবারের ওপর দিয়ে চলে যাওয়ায় হতাশ হতে হয় আর্জেন্টাইন তারকাকে।

এরপর ম্যাচে দশম মিনিটে ভালো সুযোগ পেয়েছিল সফরকারী আটলান্টাও। থিয়াগো আলমাদার বাড়ানো বলে জামাল থিয়েরি এগিয়ে গেলেও মায়ামি রক্ষণভাগকে ফাঁকি দিতে পারেননি। ফিরতি আক্রমনে সাবা লোবঝানিদের কোনাকুনি শটও লক্ষ্যভ্রষ্ট হয়।

ম্যাচের ১৯তম মিনিটে প্রায় গোল পেয়েই গিয়েছিল মায়ামি। তবে সেযাত্রায় আটলান্টার গোলরক্ষকের দৃঢ়তায় রক্ষা পায় সফরকারীরা। মেসির বাড়ানো বল থেকে সুয়ারেজের দূরপাল্লার শট লাফিয়ে ওঠে ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। মায়ামিকে বারবার হতাশ হতে হলেও, গোলের জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আটলান্টাকে।

ম্যাচের ৪৪তম মিনিটে একক প্রচেষ্টায় এগিয়ে গিয়ে ডি-বক্সের বাহির থেকে দারুন গোলে দলকে এগিয়ে নেন সাবা। তার গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি। এরপর দ্বিতীয়ার্ধেও দাপট অব্যাহত রাখে আটলান্টা। আবারও সেই সাবার আক্রমণ। এবার ম্যাচের ৫৯তম মিনিটে দলকে এগিয়ে নেন তিনি।

ডানপ্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় ডিফেন্ডারদের ফাঁকিয়ে দিয়ে বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়ান এই ফুটবলার। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে হারের শঙ্কা জাগে মায়ামির। তবে, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির কল্যানে কিছুটা স্বস্তি মেলে স্বাগতিক সমর্থকদের।

ম্যাচের ৬২তম মিনিটে সার্জিও বুসকেটসের বাড়ানো বলে ডি-বক্সের বেশ খানিকটা দূর থেকে চোখ ধাঁধানো শটে বল জালে জড়ান মেসি। যা কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে করা তার সেই ঐতিহাসিক গোলটিরই যেন পুনরাবৃত্তি। এমএলএসের চলতি মৌসুমে এটি মেসির ১১তম গোল। এরপর ব্যবধান কমিয়ে আক্রমনের ধার বাড়ায় মায়ামি। তবে, তাতে তো লাভ হয়নি উল্টো আরও এক গোল হজম করে বসে ক্লাবটি।

ম্যাচের ৭৩তম মিনিটে আলমাদা বাড়ানো বলে জামাল থিয়ারে অবিশ্বাস্য এক গোল করে দলের জয় নিশ্চিত করেন। ৩-১ ব্যবধানে পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরতে পারেনি মায়ামি। এই ম্যাচে হারলেও ১৭ ম্যাচে ১০ জয় ও ৩ হারে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে মায়ামি।

এই বিভাগের অন্য খবর

Back to top button