খেলাধুলাফুটবল

আল নাসেরকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন আল হিলাল

চিরপ্রতিদ্বন্দ্বী আল হিলালের কাছে আরও একটি শিরোপা খোয়াল আল নাসের। সউদী প্রো লীগের পর ক্রিশ্চিয়ানো রোনালদোর দলকে পরাস্ত করে সউদী কিংস কাপের শিরোপাও ঘরে তুলল অবিশ্বাস্য এক মৌসুম কাটানো হিলাল।

জেদ্দার কিংস আবদুল্লাহ স্পোর্ট সিটিতে হাই ভোল্টেজ ফাইনাল  নির্ধারিত সময় শেষে ১-১ সমতায় শেষ হয়।অতিরিক্ত ৩০ মিনিটেও কোন দল বিজয় অর্জন না করায় খেলা গড়ায় টাইব্রেকারে।যেখানে নাসেরকে ৫-৪ ব্যবধানে হারিয়ে বিজয়ের হাসি হাসে হিলাল।

সউদী জায়ান্ট দলটি এ পর্যন্ত ১১ বার জিতল কিংস কাপ।তবে এ শিরোপাই দলটির  সবচেয়ে বেশি স্মরণীয় হয়ে থাকা।

এদিন নাসের ইতিবাচকভাবে শুরু করলেও দ্রুতই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় হিলাল।ম্যাচের সপ্তম মিনিটে দারুণ এক শটে হিলালকে লিড এনে দেন আলেকজান্ডার মিত্রোভিচ।রোনালদোর দারুণ এক প্রচেষ্টা ঠেকিয়ে দিয়ে  এগিয়ে থেকে হিলালকে বিরতিতে দলটির নেন গোলরক্ষক ইয়াসিন বুনো।

দ্বিতীয়ার্ধেও সুবিধা করতে পারছিল না নাসের।তবে ৮৭ মিনিটে হিলাএর সেন্টারব্যাক আলি আল বোহাইলি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে সুযোগ পায় লুইস কাস্ত্রের দল।আর তাতে সুযোগ পেয়ে সমতা ফিরায় নাসের তিন মিনিট পর দ্বিতীয় হলুদ কার্ড থেকে মাঠ ছাড়েন কাইদু কোলিবালি।

ফলে শেষ ৩০ মিনিট ৯ জনের দল নিয়ে খেলতে হয়েছে হিলালকে।দুই সেন্টারব্যাল অনুপস্থিত, তবুও গোলপোস্ট দারুণ ভাবে সামলে বিপদ বাড়তে দেয়নি হিলাল। এরপর টাইব্রেকারে আরও একবার রোনালদোর হৃদয় ভাঙে সউদী ক্লাবটি।

এই বিভাগের অন্য খবর

Back to top button