ক্রিকেটখেলাধুলা

এ কেমন টি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর বড় হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ। নিজেদের শেষ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৬২ রানের বিশাল ব্যবধানে হেরেছে শান্তবাহিনী।

শনিবার নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে রিঝভ পন্থের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে ভারত।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধনায়কত্ব করা রিসভ পন্থ ৩২ বলে করেন ৫৩ রান। এছাড়া সুর্যকুমার যাদব ১৮ বলে ৩১ হার্দিক পান্ডে ২৩ বলে ৪০ রান করেন। বাংলাদেশের পক্ষে মাহেদি হাসান, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানভির ইসলাম ১টি করে উইকেট পান।

বাংলাদেশ ১৮৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৪১ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। লিটন ও শান্ত করেন ৬ রান। তাদের বিদায়ের পর তাওহিদ হৃদয় ১৪ বলে ১৩ ও তানজিদ হাসান তামিম ১৮ বলে ১৭ রান করে আউট হন। 

ব্যাটিং বিপর্যয় মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান মিলে সামাল দেওয়ার চেষ্টা করেন। ৭০ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১১ রানে ২৮ বলে ৪০ রান করে আউট হন মাহমুদউল্লাহ। তার বিদায়ের পর ৮ রানের মধ্যে আরো তিন উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করতে সক্ষম হয় টাইগাররা।  

এই বিভাগের অন্য খবর

Back to top button