প্রধান খবরশেরপুর উপজেলা

বগুড়ায় অনুমোদনহীন জ্বালানি তেলের দোকানে আগুন

শেরপুর প্রতিনিধি: বগুড়ার শেরপুরে অনুমোদনহীন একটি জ্বালানি তেলের দোকান আগুন লাগার পর ফায়ার সার্ভিসের পাঁচ স্টেশনের আটটি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার রাত ১১টার দিকে উপজেলার হাসপাতাল রোডে এ ঘটনা ঘটে। 

জানা যায়, হাসপাতাল রোডের একটি ভবনের নিচতলায় লিমন এন্টারপ্রাইজ নামের একটি জ্বালানি তেলের দোকানে রাত ১১টার দিকে লরি থেকে তেল দোকানে নেয়ার সময় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। কিছুক্ষণ পর পানি ফুরিয়ে যায় এজন্য প্রায় আধা ঘণ্টা আগুন নেভানোর কাজ বন্ধ ছিল। এই সময়ে গ্যাস সিলিন্ডারগুলোর বিস্ফোরণ ঘটে। পরে পাশের এক জলাশয় থেকে পানি এনে এবং ফায়ার সার্ভিসের স্থানীয় পাঁচ স্টেশনের আট ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ওই ভবনের দোতলায় সোশ্যাল ইসলামি ব্যাংকের শাখা ও তিনতলার একটি আবাসস্থল আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বগুড়ার সহকারী পরিচালক জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। শেরপুর ছাড়াও পার্শ্ববর্তী বগুড়া, শাজাহানপুর, ধুনট ও রায়গঞ্জ ফায়ার স্টেশনের আটটি ইউনিটের তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে আগুনে জ্বালানি তেলের পুরো দোকান পুড়ে গেছে। তবে ব্যাংকের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এ সময় এক দমকলকর্মী আহত হন। আগুন লাগার সঠিক কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, অনুমোদন না থাকায় তিন মাস আগে এই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করে মহাসড়কের পাশ থেকে সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়। প্রতিষ্ঠানের মালিক সরে যাওয়ার জন্য এক মাসের সময় প্রার্থনা করেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button