জাতীয়দিবসপ্রধান খবর

ঐতিহাসিক ছয় দফা দিবস আজ

ঐতিহাসিক ছয় দফা দিবস আজ। ১৯৬৬ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ৬ দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণআন্দোলনের সূচনা হয়। এই দিনে আওয়ামী লীগের ডাকা হরতালে টঙ্গি, ঢাকা ও নারায়ণগঞ্জে তৎকালীন পুলিশ ও ইপিআর–এর গুলিতে মনু মিয়া, শফিক ও শামসুল হকসহ ১১ জন বাঙালি শহীদ হন। এরপর থেকেই বঙ্গবন্ধুর নেতৃত্বে আপোসহীন সংগ্রামের ধারায় ঊনসত্তরের গণঅভ্যুত্থানের দিকে এগিয়ে যায় পরাধীন বাঙালি জাতি। প্রতিবছরের মত এবারও যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হবে। ঐতিহাসিক এই দিনটি উপলক্ষে আওয়ামী লীগসহ অন্যান্য সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। চট্টগ্রামেও এ উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগ : ঐতিহাসিক ৬দফা দিবস পালন উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আজ সকাল ১০টায় থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

দক্ষিণ জেলা আওয়ামী লীগ : ঐতিহাসিক ছয় দফা দিবস পালন উপলক্ষ্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা আজ বিকেল ৪টায় সংগঠনের আন্দরকিল্লাস্থ কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। সভায় সংগঠনের সকল স্তরের নেতা–কর্মীদের উপস্থিত থাকার জন্য দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান অনুরোধ জানিয়েছেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button