বিএনপিরাজনীতি

এবারের বাজেট লুটেরাদের মোটাতাজাকরণ করার বাজেট: গয়েশ্বর

এবারের বাজেট দুর্নীতিবাজ, লুটেরাদের মোটাতাজাকরণ করার বাজেট। এটি জনগণের বাজেট নয়। এসব কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (৮ জুন) দলের গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, এ বাজেট দুর্নীতিবাজ-লুটেরাদের মোটাতাজাকরণ করার বাজেট-এটি জনগণের বাজেট নয়। প্রস্তাবিত বাজেট সাবেক পুলিশের আইজিপি বেনজীরের বাজেট দিয়েছে সরকার। লুঠপাটের বাজেট দিয়েছে। যেখানে মানুষের কথা বলার ওপর ট্যাক্স বসিয়েছে সরকার। সরকারই বেনজীরকে হাজার কোটি টাকা নিয়ে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ প্রভাবশালীদের ছত্রছায়াতেই পালিয়েছেন তিনি।

সরকারকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণের ১০ হাজার টাকার হিসাব চাইবেন, আর বেনজীরের হাজার কোটি টাকার হিসাব চাইবেন না? দেশটা যেন মগের মল্লুক পেয়েছে তারা। সোজা আঙ্গুলে ঘি উঠবে না, আঘাত আসলেই পাল্টা আঘাত করা হবে। সে আঘাত পোশাক পরিহিত কিংবা পোশাক ছাড়া কেউ করুক না কেন। মানববন্ধন করে কিছু হবে না, দানব ধরার প্রোগ্রাম করতে হবে। ঋণ করে এখন বিয়ে করতে হবে, বিয়ের ওপরও কর বসিয়েছে সরকার।

এ সময় ভারতে গিয়ে হত্যাকাণ্ডের শিকার ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের হুন্ডি, চোরাচালান ও তার কালোঅধ্যায়ের সঙ্গে অনেক রাঘববোয়াল জড়িত উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগের আমলে ফ্যাক্টরিতে মুক্তিযোদ্ধা তৈরি হচ্ছে। আমরা জেলে গিয়ে পুলিশের চাকরি বাঁচাই, আর মাদক দিয়ে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয় পুলিশ।

এই বিভাগের অন্য খবর

Back to top button