ধুনট উপজেলাপ্রধান খবর

বগুড়ায় পল্লী বিদ্যুতের ভূয়া কর্মকর্তা আটক, গণধোলাই দিয়ে থানায় সোপর্দ

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দিয়ে গ্রাহকের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রুবেল হোসেন (৪২) নামে পল্লী বিদ্যুতের এক ভূয়া কর্মকর্তাকে থানায় সোপর্দ করেছে জনতা।

রোববার (৯জুন) বিকেলের দিকে উপজেলার নিমগাছি ইউনিয়নের নিমগাছি মধ্যপাড়া এলাকায় গ্রাহকের কাছ থেকে টাকা আদায়কালে তাকে আটক করা হয়।

প্রতারক রুবেল হোসেন গাবতলী উপজেলার নেপালতলী গ্রামের আবুল হোসেন মিস্ত্রীর ছেলে। এ সময় তার কাছ থেকে নগদ টাকা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রুবেল হোসেন রোববার দুপুরের দিকে মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে নিমগাছি ইউনিয়নের বিভিন্ন গ্রামে পল্লী বিদ্যুতের গ্রাহকদের বাড়ি বাড়ি যায়। সে প্রতিটি গ্রাহকের কাছ থেকে বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের কথা বলে বিলের কাগজ হাতে নেয়। এরপর বকেয়া বিল পরিশোধ না করলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দেয়। তখন যে সকল গ্রাহকের বিদ্যুৎ বিল বকেয়া ছিল তারা প্রতারক রুবেলের কথায় বিশ্বাস করে তার কাছে টাকা দিয়েছে। এ ধরনের প্রায় ৩০ জন গ্রাহকের কাছ থেকে কমপক্ষে ২৫ হাজার টাকা হাতিয়ে নেয় রুবেল।

এ অবস্থায় নিমগাছি মধ্যপাড়ার নুরুল আলমের বাড়িতে গিয়ে রুবেল একই কৌশলে টাকা দাবি করে। এ সময় সন্দেহ হলে পল্লী বিদ্যুতের সোনাহাটা স্থানীয় কার্যালয়ে যোগাযোগ করে গ্রাহক নুরুল আলম। সংবাদ পেয়ে সোনাহাটা পল্লী বিদ্যুতের কর্মীরা ঘটনাস্থলে পৌছে রুবলেকে ভূয়া কর্মকর্তা বলে সনাক্ত করে। এ সময় বিক্ষুদ্ধ জনগন গণধোলাই দিয়ে পল্লী বিদ্যুতের কর্মীদের সহায়তায় রুবেলকে থানায় সোপর্দ করে।

পল্লী বিদ্যুত সমিতি-২ এর ধুনট জোনাল অফিসের এজিএম শামসুল হক বলেন, পল্লী বিদ্যুতের ভূয়া কর্মকর্তা সেজে গ্রাহকের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, প্রতারক রুবেল হোসেনকে আগামীকাল আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button