প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় ২৩ মামলার আসামি ব্রাজিলকে কুপিয়ে হত্যা

বগুড়ার কাহালুতে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের কোপে বগুড়ার ২৩ মামলার আসামি ব্রাজিল ইসলাম (৩০)খুন হয়েছেন।

শনিবার রাত সোয়া ১১ টার দিকে বগুড়া বিমানবন্দর সংলগ্ন কাহালু উপজেলা পোড়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ব্রাজিল সদরের দক্ষিণ গোদারপাড়া এলাকার শাজাহান আলীর ছেলে। তবে তিনি সম্প্রতি কাহালুর পোড়াপাড়া এলাকায় শ্বশুর বাড়িতে বসবাস করছিলেন।

ব্রাজিল বগুড়া যুবদলের ১৭ নম্বর ওয়ার্ডের সাবেক নেতা ছিলেন। তবে সম্প্রতি তাকে আওয়ামী লীগের বিভিন্ন নেতাদের সাথে এবং মিছিলে অংশ নিতে দেখা গেছে। তার বিরুদ্ধে এসিড, হত্যা, অস্ত্রসহ অন্তত ২৩টি মামলা রয়েছে বগুড়ার বিভিন্ন থানায়।

হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা। তিনি বলেন, ব্রাজিলের শরীরে পা থেকে মাথা পর্যন্ত কোপানোর দাগ রয়েছে। কি কারণে এ হত্যাকাণ্ড এবং ঘটনার সাথে জড়িত কারা সেটি এখনও জানা যায়নি।

স্থানীয় সূত্র জানায়, সর্বশেষ ২০২২ সালের ২২ মার্চ পিস্তলসহ গ্রেপ্তার হন ব্রাজিল। পরবর্তীতে ওই বছরের ১ নভেম্বর তিনি জামিন পান। জামিনে বের হয়ে ব্রাজিল পুকুরে মাছ চাষে জড়িত হন।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, হত্যা, অস্ত্র, এসিডসহ ব্রাজিলের বিরুদ্ধে বিভিন্ন থানায় ২৩টি মামলা রয়েছে। ব্রাজিলের বিরুদ্ধে প্রথম এসিড অপরাধ দমন আইনে মামলা হয় ২০১২ সালে। এরপর একই অপরাধে একই আইনে ২০১৫ সালে আরেকটি মামলা। এরপর বিভিন্ন সময়ে বিস্ফোরক দ্রব্য আইনে ৬টি, সন্ত্রাসবিরোধী আইনে ২টি, বিশেষ ক্ষমতা আইনে ৪টি মামলা দায়ের হয়। একটি মামলায় বিশেষ ও বিস্ফোরক দুটি অপরাধ আনা হয় ব্রাজিলের বিরুদ্ধে। বাকি ৯টি মামলায় হত্যা, অস্ত্র ও মাদক রয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button