খেলাধুলাফুটবল

ডি মারিয়ার গোলে জয় পেল আর্জেন্টিনা

আসন্ন কোপা আমেরিকার আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে প্রীতি ম্যাচ খেলতে ইকুয়েডরের বিপক্ষে আজ মাঠে নেমেছিল আর্জেন্টিনা। আর্জেন্টিনা বেশ কয়েকবার গোলের সুযোগ পেলেও লক্ষ্যভেদ করতে পারেনি। প্রথমার্ধে শেষ হওয়ার মিনিট পাচেক আগে শেষ পর্যন্ত আলোর মুখ দেখতে পায় আর্জেন্টিনা। রদ্রিগো ডি পলের বাড়িয়ে দেয়া বলে দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়ান আনহেল ডি মারিয়া। ডি মারিয়ার একমাত্র গোলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্বচ্যাম্পিয়নরা।

সোমবার (১০ জুন) বাংলাদেশ সময় ভোর ৫টায় শিকাগোর সোলজার ফিল্ডে শুরু হয় ম্যাচটি। ম্যাচের প্রথমার্ধে মাঠে নামেননি লিওনেল মেসি। এর আগে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে সর্বশেষ দুটি প্রীতি ম্যাচে দলে ছিলেন না লিওনেল মেসি। তবে চোট কাটিয়ে আজকের ম্যাচ দিয়েই আবার জাতীয় দলের জার্সিতে ফিরেছেন তিনি।

অবশ্য কোচ লিওনেল স্কালোনি আগেই জানিয়ে রেখেছিলেন মেসিকে পুরো ম্যাচ খেলাবেন না। তাইতো ম্যাচের ৫৬তম মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে নামানো হয় আর্জেন্টাইন অধিনায়ককে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে আলবিসেলেস্তেরা। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৪০তম মিনিটের জন্য। প্রথমার্ধেই এসেছে দলের জয়সূচক গোল আনহেল ডি মারিরার পা থেকে। শুরুর দিকে আর্জেন্টিনাকে খানিক ছন্নছাড়া লাগলেও, পরে ঠিকই নিজেদের গুছিয়ে নিয়েছে। 

এদিকে এক গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে ডি মারিয়ার বদলি হয়ে মাঠে নামেন মেসি। দীর্ঘদিন পর মেসিকে আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামতে দেখে উল্লসিত হয়ে পড়েন সমর্থকরা। এদিকে মেসি নামলেও শেষ পর্যন্ত আর গলের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। ফলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে লিওনেল স্কালোনির শিষ্যদের।

কোপা আমেরিকার গ্রুপ পর্বে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা, চিলি ও পেরু। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ২১ জুন বাংলাদেশ সময় ভোর ৬টায় কানাডা, ২৬ জুন সকাল ৭টায় দ্বিতীয় ম্যাচে চিলি ও ৩০ জুন ভোর ৬টায় (তৃতীয় ম্যাচ) পেরুর মোকাবিলা আলবেসেলেস্তেদের। অপরদিকে, কোপা আমেরিকার গ্রুপ পর্বে ইকুয়েডরের প্রতিপক্ষ ভেনেজুয়েলা, মেক্সিকো ও জ্যামাইকা।

এই বিভাগের অন্য খবর

Back to top button