আওয়ামী লীগরাজনীতি

সাংবাদিকদের ওপর ক্ষোভ প্রকাশ করলেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারেক রহমানের দুর্নীতি নিয়ে কথা বললে পত্রিকায় আসে না। বেনজীর ও আজিজকে নিয়ে বললে খবর হয়। সাংবাদিকরা মূল ফোকাস থেকে অন্য দিকে চলে যান।

সোমবার (১০ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, গতকাল আমাদের মূল আলোচনাটাই ছিল, আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী ৭৫তম প্লাটিনাম জুবলি নিয়ে। একটা শব্দও নেই কোনো মিডিয়াতে। আপনারা চলে গেলেন, আজিজ আর বেনজীরকে নিয়ে। সত্য বলতে কী আমি গভীরভাবে শোকাহত হয়েছি। এটা হওয়া উচিত না।

তিনি বলেন, আমরা আমাদের প্রতিষ্ঠা বার্ষিকীটাকে মূল রেখে কথা বলেছিলাম। কথা বললাম প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে, আপনারা ঢুকিয়ে দিলেন আজিজ-বেনজীর। সেখানে আপনারা (সাংবাদিক) আজিজ আর বেনজীরকে নিয়ে বার বার প্রশ্ন রাখেন। আরে এটা প্রথম না, বেনজীর-আজিজ প্রায় দিনই আসে খবরে। আমি কিছু বললে অভিযোগ আসে। কিন্তু তারেক রহমানের বিরুদ্ধে কিছু বললে সেটা আসে না। তারেক রহমানের দুর্নীতি নিয়ে কথা বললে, সেটা পত্রিকার পাতায় পরের দিন আসে না। খুব দুর্ভাগ্যজনক এটা।

তিনি আরও বলেন, সাংবাদিকতায় এখানে অনেক প্রতিভাবান ছেলেমেয়েরা কাজ করেন। পত্রিকা ও মিডিয়ার কর্তৃত্ব তাদের হাতে। তারপরও যা দেখবেন যা শুনবেন, সেটি তো প্রচারিত হবে। এটাই তো গণমাধ্যমের ধর্ম, এটাই গণমাধ্যমের কর্তব্য। এখন আমার মূল কথা থেকে এক হাজার মাইল দূরে চলে যাবেন, এটা তো ঠিক না। আমাদের আজকের আলোচনাও আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে। এই উপলক্ষে আমরা এ সভাটি ডেকেছি।

এ সময় ওবায়দুল কাদের আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী ৭৫তম প্লাটিনাম জুবলির কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ২১ তারিখে র‌্যালি করা হবে, ২৩ তারিখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করবেন। বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা আয়োজন করা হবে। এছাড়াও নৌকা বাইচ, সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। রোজ গার্ডেনে একটা অনুষ্ঠান ও সাইকেল র‌্যালি করা হবে। বিভিন্ন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে এসব অনুষ্ঠানে।

ভারতের নতুন সরকার গঠন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের কাছ থেকে নতুন কিছু পাবো কি না, এখনও বলা যাচ্ছে না। আলোচনা হওয়ার পর বিস্তারিত জানা যাবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button