প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় ব্রাজিল হত্যাকাণ্ড, গ্রেপ্তার ১

বগুড়ায় ২৯ মামলার আসামি আলোচিত ব্রাজিল হত্যাকাণ্ডের ‘মূল পরিকল্পনাকারীকে’ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

গ্রেপ্তার আকতারুল মেম্বার কাহালু উপজেলার সামন্তাহার (পোড়াপাড়া) এলাকার মৃত মোবা পাগলার ছেলে। তিনি ব্রাজিল হত্যা মামলার ৩ নম্বর আসামি। তবে র‍্যাবের দাবি, ব্রাজিল হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আকতারুল মেম্বার।

বৃহস্পতিবার সকালে র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, ১২ জুন বিকালে বগুড়ার উপশহর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন বলেন, ‘মামলার পর র‍্যাবও আসামিদের ধরতে ছায়া তদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে ১২ জুন বিকালে উপশহর এলাকায় অভিযান চালিয়ে আকতারুল মেম্বারকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, আকতারুল মেম্বার প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান যে, প্রায় দুই বছর আগে ব্রাজিলের নেতৃত্বে তার ৫ বিঘার একটি পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলা হয়েছিল। পরে এ ৫ বিঘা পুকুরটি ব্রাজিল দখল করে নেন এবং ওই দিন রাতেই ব্রাজিলের খালাতো ভাই মন্টু তার মেজো ছেলেকে ছুরিকাঘাতসহ বাড়িঘর লুট করেন। এ ছাড়া তাকে চারবার মারার চেষ্টা করেছিলেন এবং প্রায়ই তাকে ফোন করে বলতেন বউকে বিধবা করবেন। সেই ক্ষোভে তিনি ব্রাজিলকে হত্যার পরিকল্পনা করেন। এরই সূত্র ধরে ৮ জুন রাতে আকতারুল মেম্বারসহ সাতজন পূর্বপরিকল্পনা অনুযায়ী ব্রাজিল মোটরসাইকেল নিয়ে তার বাড়ি যাওয়াার পথে পথরোধ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য মামলার তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা শাখা ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার রাতে বগুড়ার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের পোড়াপাড়ার তালুকদারপাড়া মোড়ে ২৯ মামলার আসামি ও যুবদল নেতা ব্রাজিলকে কুপিয়ে হত্যা করা হয়। বিরাজুল ইসলাম ওরফে ব্রাজিল বগুড়া শহরের চারমাথা বন্দর শাখা যুবদলের সাবেক সভাপতি। তিনি বগুড়া শহরের দক্ষিণ গোদারপাড়ার শাহজাহান আলীর ছেলে। 

 এ ঘটনার পরদিন নিহতের মা আঞ্জুয়ারা বিবি আটজনের নাম এবং অজ্ঞাত সাত-আট জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button