খেলাধুলাফুটবল

রোনালদোর মতো ফুটবল ইতিহাসে আর কেউ আসবে না: এমবাপে

ছোটবেলা থেকেই ক্রিস্তিয়ানো রোনালদোকে আদর্শ মানেন কিলিয়ান এমবাপে। পর্তুগিজ মহাতারকাকে নিয়ে নিজের ভালোলাগার কথাও অনেকবার বলেছেন তিনি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হওয়ার আগেও রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা এমবাপের কণ্ঠে।

এমবাপের মতে, রোনালদোর মানের একজন ফুটবল ইতিহাসে আর কখনও আসবে না।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার পর্তুগালের মুখোমুখি হবে ফ্রান্স। হামবুর্গে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

৩৯ বছর বয়সী রোনালদোর মুখোমুখি হওয়ার আগে তার প্রতি প্রশংসার শেষ নেই এমবাপের। তবে আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড স্কোরারকে হারিয়ে ইউরোর সেমি-ফাইনালে ওঠার প্রত্যয় বিশ্বকাপ জয়ী তারকার কণ্ঠে।

“ক্রিস্তিয়ানোর মুখোমুখি হওয়াটা সম্মানের। সবাই জানে, আমি তাকে কতটা সম্মান করি। তার সঙ্গে কথা বলার সুযোগ পেয়েছি। আমরা সবসময় যোগাযোগ করি এবং তিনি আমাকে অনেক পরামর্শ দেন। তার বিপক্ষে খেলাটা সম্মানের। ফুটবলে তিনি কী করেছেন, সেটা কোনো বিষয় নয়, এরপর কী ঘটবে, তাতেও কিছু যায়-আসে না, তিনি কিংবদন্তি হয়েই থাকবেন।”

“আমি কেবল খেলোয়াড়ের মানের প্রশংসা করি। তিনি অনন্য একজন খেলোয়াড়। তার মতো কেউ হবে না। তিনি ফুটবলের ইতিহাসে ছাপ রেখেছেন, প্রজন্মকে অনুপ্রাণিত করেছেন। তিনি অনেকের মনে তার ছাপ রেখে গেছেন। আমি তাকে সম্মান করি, কিন্তু যেমনটা বললাম, আশা করি আগামীকাল তিনি খুশি হবেন না, কারণ আমরা সেমি-ফাইনালে যেতে চাই।”

ইউরো শেষে নিজেদের খেলোয়াড় হিসেবে এমবাপেকে পরিচয় করিয়ে দেবে রেয়াল। সান্তিয়াগো বের্নাবেউয়ে ইতিহাস লিখতে চান ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“রেয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্ন পূরণের পথে যাত্রা শুরুর সুযোগ পেয়েছি। আশা করি, আমি মাদ্রিদের ইতিহাস লিখব। রেয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানোর ইতিহাস ছিল অনন্য। আশা করি, আমিও অনন্য কিছু করতে পারব। তার জন্য আমার শুধু প্রশংসাই আছে।”

এই বিভাগের অন্য খবর

Back to top button