জাতীয়প্রধান খবর

আজ খুলছে অফিস-গার্মেন্টস

কোটা সংস্কারের দাবিতে দেশে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতে টানা তিনদিন সাধারণ ছুটির পর বুধবার (২৪ জুলাই) খুলছে সব সরকারি-বেসরকারি অফিস। তৈরি পোশাক কারখানাও খুলবে এদিন। সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ, নিম্ন আদালতও বসবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, বুধ ও বৃহস্পতিবার সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসের জন্য বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত অফিস সময় নির্ধারণ করা হয়েছে। সীমিত আকারে ব্যাংকের লেনদেনও চলবে বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত। এছাড়া, দোকানপাটও খুলছে বুধবার।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, বুধবার থেকে সারাদেশে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারিত কিছু ব্যাংকের নির্ধারিত শাখায় সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম চলবে। কোন কোন শাখা খোলা থাকবে নিজ নিজ ব্যাংক সেই সিদ্ধান্ত নেবে।

পোশাক কারখানায় নিরাপত্তার দায়িত্বে থাকবে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ। তাদেরকে সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ ও বিজিবি সার্বক্ষণিক সহযোগিতা করবে। মঙ্গলবার রাতে নিজ বাসায় বিজিএমইএ নেতাদের সাথে বৈঠক শেষে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে সরকার গত শুক্রবার (১৯ জুলাই) রাত থেকে কারফিউ জারি করে। দেশজুড়ে মোতায়েন করা সেনাবাহিনী। আগের দিন বৃহস্পতিবার রাতেই সারাদেশে বন্ধ হয় ইন্টারনেট সেবা। পরে গত রবি, সোম ও মঙ্গলবার সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। আর পরিস্থিতির উন্নতি হওয়ায় ধীরে ধীরে বাড়ছে কারফিউ শিথিলের সময়সীমা।

এই বিভাগের অন্য খবর

Back to top button