প্রধান খবরসারিয়াকান্দি উপজেলা

সারিয়াকান্দিতে হঠাৎ বাঙ্গালী নদীর ভাঙ্গন, আতঙ্কে এলাকাবাসী

সারিয়াকান্দি প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দিতে বাঙ্গালী নদীতে ভাঙ্গন দেখা দিয়েছে। গত ২ অক্টোবর থেকে উপজেলার কুতুবপুর ইউনিয়নের চরমাছির পাড়া গ্রামে অন্তত ১৫০ মিটার এলাকা ভেঙেছে।

এতে করে ওই এলাকার গাছপালা, ঘর -বাড়ী, ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়েছে। হুমকির মুখে পরেছে চরমাছির পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা, কৃষি জমিসহ বিভিন্ন স্থাপনা । বর্ষার পরে হঠাৎ নদী ভাঙ্গন আতঙ্কে রয়েছেন চরমাছির পাড়া গ্রামের মানুষ।

ক্ষতিগ্রস্ত মানিক বলেন , আমরা কৃষি আবাদ করি তিনদিন হলো বাঙ্গালি নদীর ভাঙ্গনে বাড়ি-ঘর, ফসলি জমি ভেঙে যাচ্ছে। এখন আমরা কিভাবে আবাদ করবো, কিভাবে চলবো? আমাদের দাবি এ নদীর ভাঙ্গন থেকে আমাদের রক্ষার ব্যবস্থা চাই।

ভাঙ্গনে একই গ্রামের বাইলের ঘর নদী গর্ভে বিলীন হয়েছে। তিনি বলেন, তিন দিনের মধ্যে আমার বাড়ি থেকে সবুরের বাড়ি পর্যন্ত ভেঙ্গেছে। আমি বিভিন্ন জায়গায় ফোন করেছি। অনেকে আসে খালি ভিডিও করে নিয়ে যায়। কোথায় যে থাকে কিযে করে কোনো কাজ হয় না। তারা বলে কাজ হবে হবে। আমার ঘরটাই উঠে গেল। সরকারের কাছে আমার দাবি এই নদীর কাজটা অতি দ্রুত করার জন্য অনুরোধ করছি।

এ বিষয়ে বগুড়া পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী নাজমুল হক জানান, বাঙ্গালী নদীতে মাছির পাড়াসহ ৮টা পয়েন্ট ভাঙ্গন প্রবন আছে। আমরা সার্ভে করে পানি কমার সাথে সাথে সেনাবাহিনী জিও ব্যাগ দিয়ে ভাঙ্গন রক্ষার কাজ করে দিবে। আশা করছি নভেম্বর ডিসেম্বর থেকেই কাজ শুরু হবে।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান বলেন, আমরা আপনাদের মাধ্যমে জানতে পারলাম। পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহন করব।

এই বিভাগের অন্য খবর

Back to top button