খেলাধুলাফুটবল

রোনালদোর ৯০৬ গোল, পর্তুগালের টানা তিন জয়

উয়েফা নেশনস লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে পর্তুগাল। টানা তৃতীয় ম্যাচে জয়ের দেখা পেয়েছে তারা।

শনিবার (১২ অক্টোবর) রাতে অ্যাওয়ে ম্যাচে পোলান্ডকে ৩-১ গোলে হারিয়েছে তারা। তিন ম্যাচে এটা তাদের তৃতীয় জয়। তিন ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে তারা রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

বার্নার্ডো সিলভা ও ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করেছেন। পর্তুগালের পাওয়া অন্য গোলটি ছিল আত্মঘাতী।

ম্যাচের ২৬ মিনিটে বার্নার্ডো সিলভার গোলে এগিয়ে যায় পর্তুগাল। ১১ মিনিট পর স্কোরশিটে নাম লেখান রোনালদো। জাতীয় দলের হয়ে এটি তার ১৩৩তম গোল। রাফায়েল লিওর শট পোল্যান্ডের পোস্টে লেগে ফিরে আসলে সামনে পাওয়া সুযোগটি নষ্ট করেননি রোনালদো।  এ নিয়ে নেশনস লিগে টানা তিন ম্যাচে গোলের দেখা পেলেন রোনালদো। ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষেও একটি করে গোল করেছিলেন তিনি।

৭৮ মিনিটে এক গোল পরিশোধ করে পোল্যান্ড খেলায় ফেলার স্বপ্ন দেখতে থাকে। কিন্তু পাঁচ মিনিট পর আত্মঘাতী গোলে তাদের সব স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায়। ডিফেন্ডার ইয়ান বেডনারেক নিজেদের জালে বল জড়িয়ে দেন।

তিন ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে পোল্যান্ড গ্রুপের তৃতীয় স্থানে রয়েছে। অন্যদিকে তিন ম্যাচ থেকে দ্বিতীয় জয় নিয়ে ক্রোয়েশিয়া দ্বিতীয় স্থানে উঠে এসেছে। তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। শনিবার তারা স্কটল্যান্ডকে ২-১ গোলে হারায়। স্কটল্যান্ডের সবার নিচে রয়েছে, তাদের ভাণ্ডার শূন্য।

এই বিভাগের অন্য খবর

Back to top button