ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

মিরপুরে বাংলাদেশ-দ. আফ্রিকা টেস্ট থেকে সাকিব বাদ

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী  ২১ অক্টোবর। সেই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টেস্ট থেকে অবসর নেওয়ার কথা ছিল সাকিব আল হাসানের। সেজন্য তাকে দলেও রাখা হয়। তবে নিরাপত্তাজনিত কারণে তার দেশে আসা হচ্ছে না। ইতোমধ্যে তার পরিবর্তে স্পিনার হাসান মুরাদকে দলে নিয়েছে বিসিবি।

আজ শুক্রবার (১৮ অক্টোবর) নতুন করে হাসান মুরাদকে টেস্ট স্কোয়াডে নেওয়া হয়েছে। 

এর আগেও গত বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথমবার ডাক পেয়েছিলেন ২৩ বছর বয়সী এই স্পিনার। যদিও সেবার তার জাতীয় দলে অভিষেক হয়নি। তবে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছে হাংজুতে অনুষ্ঠিত এশিয়ান গেমসে। সেখানে দুটি ম্যাচও খেলেছেন মুরাদ।

তরুণ এই ডানহাতি স্পিনারের প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ৩০ ম্যাচে ১৩৬টি উইকেট শিকার করেছেন তিনি। তবে এবারও তার জাতীয় দলের একাদশে সুযোগ পাওয়া কঠিনই হবে। কারণ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের পাশাপাশি বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন অভিজ্ঞ তাইজুল ইসলাম ও নাঈম হাসান। 

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের দল থেকে সাকিবকে বাদ দিতে গতকাল বিক্ষোভ করেছিল ছাত্র জনতা। বিক্ষোভের সময় তাদের হাতে  ছিল ‘নো এন্ট্রি সাকিব’,  ‘সাকিব তুমি মিরপুরের ক্রিকেট পিচ চিনতে পারো। কিন্তু আমরা মিরপুরের রাজপথ চিনে বড় হইছি’,  ‘আমার ভাই কবরে, সাকিব কেন বাইরে’ প্ল্যাকার্ড। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ বরাবর স্মারকলিপিও দেন ‘মিরপুর ছাত্র জনতার’ ব্যানারে বিক্ষোভ করা বিক্ষোভকারীরা। টেস্ট থেকে তাকে বাদ না দিলে কঠোর হুঁশিয়ারি দেওয়ার ঘোষণাও দেন তারা।

মিরপুর টেস্টে বাংলাদেশের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

এই বিভাগের অন্য খবর

Back to top button