খেলাধুলাফুটবল

এল ক্ল্যাসিকোতে বার্সেলোনার কাছে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

এল ক্ল্যাসিকো নিয়ে সবসময় ফুটবল ভক্তদের আলাদা একটা আগ্রহ থাকে। তবে কয়েক বছর ব্যবধানে এবারের আগ্রহটা ছিল একটু বেশিই। ম্যাচের সময় যত এগিয়ে আসছিল উত্তেজনার পারদে ব্যারোমিটারের উচ্চতা ততই বাড়ছিল। ম্যাচ শেষে সেই উত্তেজনা আর থাকেনি। ম্যাচের ফলাফল সে কথাই বলছে। স্বাগতিক রিয়াল মাদ্রিদ যে বার্সেলোনাকে কোনো জবাব দিতে পারেনি। সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। রবার্ট লেভানদোভস্কি জোড়া গোল করেছেন। অন্য দুই গোল করেন লামিনে ইয়ামাল ও রাফিনহা।

ম্যাচের আগে আলোচিত খেলোয়াড়রা রিয়াল মাদ্রিদের হার প্রতিরোধে কোনো ভূমিকাই রাখতে পারেননি। ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে যেমন স্কোরশিটে নাম লেখাতে পারেন তেমনি পারেননি ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচের এমন ফলাফলে রিয়াল মাদ্রিদকে নাজুক অবস্থায় ঠেলে দিয়েছে। ১১ ম্যাচ শেষে বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান বেড়েছে। বার্সেলোনার বর্তমান পয়েন্ট ৩০, আর ৬ পয়েন্ট পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ২৪। ম্যাচ হারলেও পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থান তারা ঠিকই ধরে রেখেছে।

আক্রমণ পাল্টা আক্রমণের খেলায় প্রথমার্ধ ছিল গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধে বার্সেলোনা রিয়াল মাদ্রিদের জন্য দুঃস্বপ্ন হয়ে দেখা দেয়। দ্বিতীয়ার্ধটা যে এতটাই ভয়ঙ্কর হবে তা তারা হয়তো কল্পনাতেও আনতে পারেনি। বার্সেলোনার তরুণ তারকা মার্ক কাসাদোর কাছ থেকে বল পেয়ে ৫৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি। মাত্র দুই মিনিটের ব্যবধান। আবার স্কোরশিটে লেভানদোভস্কির নাম। হেড করে গোল করেন তিনি। এ গোলে বার্নাব্যুতে উপস্থিত দর্শকেরা স্তদ্ধ হয়ে যায়। জোড়া গোলের ফলে লিগে পোলিশ এই স্ট্রাইকারের গোলের সংখ্যা দাঁড়ালো ১৪তে। হ্যাটট্রিকটাও হয়ে যেতে পারতো। কিন্তু পোস্টে আটকে যায় তার শটটা।

জোড়া গোলের ধাক্কা হজম করতে রিয়াল মাদ্রিদকে হয়তো কিছুটা সময় দিয়েছিল। তাইতো কিছু সময় গোল বিরতি দিয়েছিল বার্সেলোনা। বাকি সময়ের ৭৭ মিনিটে লামিনে ইয়ামাল এবং ৮৪ মিনিটে রাফিনহা গোল করে রিয়াল মাদ্রিদকে লজ্জায় ডোবান। এ গোলের মাঝ দিয়ে ইয়ামাল ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছেন। এল ক্ল্যাসিকো গোল করা সর্বকণিষ্ঠ খেলোয়াড় এখন তিনি।

বার্সেলোনার খেলোয়াড়রা যখন গোল উৎসব করেছে তখন সাদা জার্সিতে এমবাপ্পে হতাশায় ডুবেছেন। বারবার তিনি বার্সেলোনার অফসাইডের ফাঁদে আটকে গেছেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button